লালমনিরহাটে নিউরো ডেভলপমেন্টাল প্রতিবন্ধীদের মাঝে চিকিৎসা সহায়তার অর্থ প্রদান
স্টাফ রিপোর্টার: জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ০৭অক্টোবর বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নিউরো ডেভলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট আইনের আওতায় নিউরো ডেভলপমেন্টাল প্রতিবন্ধী (এনডিএ) ব্যাক্তিদের মাঝে এককালীন আর্থিক অনুদান প্রদান করা হয়।
এ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু জাফর, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মতিন, লালমনিরহাট বার্তার সম্পাদক গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু। এ সময় জেলা সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা ও ডেভলপমেন্টাল প্রতিবন্ধী ব্যক্তিদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসক জেলার ৫টি উপজেলার ৩০জন অসচ্ছল নিউরো ডেভলপমেন্টাল প্রতিবন্ধীদের মাঝ ১০হাজার টাকা করে ৩ লক্ষ টাকা প্রদান করেন।
উল্লেখ্য নিউরো ডেভলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট আইন অনুযায়ী শারীরিক, মানষিক, বুদ্ধিগত, বিকাশগত এবং ইন্দ্রিয়গত, ক্ষতিগ্রস্থতা ও প্রতিকূলতার ভিন্নতার বিবেচনায় অটিজম ডাউনসিনড্রম, প্রতিবন্ধীতা এবং সেরিবাল পলসি এই চার শ্রেণির প্রতিবন্ধী ব্যক্তিরা এনডিএর আওতাভুক্ত।
জেলায় ২০১৬-১৭ অর্থ বছরে ১৫ জন, ২০১৭-১৮ অর্থবছরে ১৫ জন এবং ২০১৮-১৯ অর্থবছরে ১৫ জন মোট ৪৫ জন ডিএনএ ব্যক্তিকে ৫ হাজার করে এবং ২০১৯-২০ অর্থবছরে ৩০ জন ডিএনএ ব্যক্তিকে ১০ হাজার টাকা করে অনুদানের অর্থ বিতরণ করা হয়।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর