৩ দিন যাবত পানিবন্দি ৩ শতাধিক পরিবার
স্টাফ রিপোর্টার, আদিতমারী: গত ৩ দিন যাবত পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছেন লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভাদাই ইউনিয়নের খোলাহাটি গ্রামের ৯ নং ওয়াডের্ের  প্রায় ৩ শতাধিক পরিবার।   
বৃহস্পতিবার সকালে সরেজমিনে গিয়ে দেখাগেছে,এসব পরিবারের সবাই পানিবন্দি হয়ে পড়েছেন। এখন পর্যন্ত পানিবন্দি পরিবারগুলো খোঁজ খবর নেয়নি প্রশাসনের লোকজন। তবে পানিবন্দি পরিবারগুলোর দুঃখ দুর্দশা দেখতে ছুটে এসেছেন ভাদাই ইউনিয়নের চেয়ারম্যান রোকনুজ্জামান রোকন।
কথা হয় খোলাহাটি গ্রামের পানিবন্দি ফজিলা খাতুন ও শিরিনা বেগমের সাথে। তারা বলেন,বাবারে হ্যামরাগুলা তিন দিন থাকি পানিবন্দি হয়ে আছি। পানির কারনে ঘর থেকে বের হতে পারছি। খাবারের অভাবে তাদের চুলা জ্বলেনি। তারা দ্রুত সরকারের সহযোগিতা কামনা করেন।
খোলাহাটি গ্রামের বাসিন্দা ও গালামাল ব্যবসায়ী হামিদুল ইসলাম জানান,বাড়ীতে পানি উঠায় গত ৩ দিন যাবত বাড়ী যাওয়া বন্ধ করে দিয়েছেন। তিনি সেতু বাজারের দোকানেই বসবাস শুরু করেছেন।
ভাদাই ইউনিয়নের চেয়ারম্যান রোকনুজ্জামান রোকন জানান,ভাদাই ইউনিয়নের শেষ সীমানা খোলাহাটি ৯ নং ওয়ার্ডটির ৩ শতাধিক পরিবার পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছেন। তিনি এসব পানিবন্দি পরিবারগুলোর জন্য সরকারের সাহায্য সহযোগিতা কামনা করেন।
আদিতমারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুল ইসলাম সরেজমিন  পানিবন্দি পরিবারগুলোর খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।
আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, এসব পানিবন্দি পরিবারগুলোর খোঁজখবর নেয়া হচ্ছে।


এক নজরে- এর অন্যান্য খবর