লালমনিরহাট বার্তা অনলাইনে সংবাদ প্রকাশের পর কাজ বন্ধ করে দিলেন উপজেলা প্রশাসন
স্টাফ রিপোর্টার: আজ ৫ সেপ্টেম্বর শনিবার সকালে লালমনিরহাট বার্তা অনলাইনে ‘রাতে নিম্নমানের খোয়া রাস্তায় ফেলানোর অভিযোগ‘ শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশের পর কাজ বন্ধ করে দেন উপজেলা প্রশাসন। পরে সরেজমিনে আসেন উপজেলা প্রকৌশলী সোহেল রানা। তিনি প্রাথমিকভাবে নিম্নমানের খোয়ার সত্যতা পাওয়ায় প্রশাসনের উদ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে  কাজ বন্ধ করার নির্দেশ দেন । সেই সাথে এসব খোয়ার নমুনা নিয়ে টেস্টের জন্য পাঠানো হয়েছে বলে তিনি জানান।
এলাকাবাসী জানান, আদিতমারী -মহিষখোচাগামী সড়টি ঢালাইয়ের জন্য শুক্রবার রাতে নিম্নমানের খোয়া রাস্তায় ফেলেন সংশ্লিষ্ট কাজের ঠিকাদার ইকবাল হোসেন দাউদ। এনিয়ে স্থানীয় এলাকাবাসী উপজেলা প্রশাসন ও স্থানীয় সংবাদকর্মীদের অভিযোগ করেন। এসব অভিযোগের বিষয়ে ইত্তেফাক ও লালমনিরহাট বার্তার   অনলাইনে শনিবার সকালে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর ঠিকাদারের ছোট ভায়রা আব্দুল মজিদ এ  প্রতিনিধির উপর ক্ষিপ্ত হয়ে উঠেন। এছাড়া সাংবাদিককে দেখে নেয়ার হুমকি দেন তিনি।
লালমনিরহাট এলজিইডির নির্বাহী প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা যায়,  ২০১৭ সালের বন্যায় নষ্ট হওয়া সড়কগুলো সংস্কার করতে ফ্লাড ডিজাস্টার ড্যামেজ রুলার রোড ইনফ্লাকচার ফান্ড (এফডিডিআরআরআইএফ) প্রকল্পের আওতায় বরাদ্ধ দেয় সরকার। লালমনিরহাটের ৫টি উপজেলায় ১৭টি প্রকল্পের বিপরীতে ৪০ কোটি ৯৮ লাখ টাকা বরাদ্ধ আসে। যা বাস্তবায়ন করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।
এ প্রকল্পের আওতায় আদিতমারী উপজেলার বুড়িরবাজার-মহিষখোচা সংযোগ সড়কের ৫ কিলোমিটার সড়ক সংস্কার করতে বরাদ্ধ দেওয়া হয় ২ কোটি ৬৫ লাখ ৪৪ হাজার ৩৭২ টাকা। যার মধ্যে বুড়িরবাজারে একশ মিটার ও মহিষখোচা বাজারে ৫শ মিটার আরসিসি ঢালাই ধরা হয়। দরপত্রের মাধ্যমে কাজটি পেয়েছেন স্থানীয় ঠিকাদার আব্দুল হাকিম। কিন্তু তার কাছ থেকে কমিশনে কাজটি কিনে নিয়েছেন স্থানীয় ঠিকাদার ইকবাল হোসেন দাউদ।
এবিষয়ে উপজেলা প্রকৌশলী সোহেল রানা ইত্তেফাককে জানান, সাময়িকভাবে রাস্তার কাজ বন্ধ করে দেয়া হয়েছে। এরপরেও তারা কাজ করলে তার দায়দায়িত্ব তারা নিবেন। তিনি আরো বলেন, এসব খোয়ার নমুনা সংগ্রহ করে টেস্টের জন্য ল্যাবে পাঠানো হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, নিম্নমানের খোয়ার বিষয়ে উপজেলা প্রকৌশলীকে সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।        
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর