লালমনিরহাটে ১৮জনসহ রংপুর বিভাগে করোনায় একদিনে ১৩০ জন আক্রান্ত মৃত্যু আরও ২ জন
বার্তা ডেস্ক রংপুর: রংপুর বিভাগের ৮ জেলায় আজ ৩০ শে জুলাই বৃহস্পতিবার পর্যন্ত করোনায় বিভিন্ন বয়সের নারী পুরুষ নিয়ে এই বিভাগে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬ হাজার ৬৮ জন এবং মৃত্যু আরও ২ জন বেড়ে দাঁিড়য়েছে ১০৭ জনে। এ সময়ে রংপুরে এবং দিনাজপুুরে ১ জন করে মৃত্যু হয়েছে।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে প্রাপ্ত তথ্যে জানা গেছে গতকাল ৩০ শে জুলাই বৃহস্পতিবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনা ভাইরাসে নতুন করে ১৩০ জন আক্রান্ত হয়েছে। রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন আক্রান্তের মধ্যে দিনাজপুুরে ৫৮, রংপুরে ১৬, কুড়িগ্রামে ১৬, পঞ্চগড়ে ১৪, গাইবান্ধা জেলায় ৯,  ঠাকুরগাঁও জেলায় ৯, লালমনিরহাটে ৫ এবং  নীলফামারী জেলায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে বিভাগের ৮ জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬ হাজার  ৬৮ জনে এবং এই বিভাগের ৮ জেলায় মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১০৭ জনে।  
 বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত এই    বিভাগের মধ্যে রংপুর জেলায় এ পর্যন্ত মোট ১ হাজার ৬’শ ৭০ জন করোনায় আক্রান্ত  হয়েছে এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩১ জনে। দিনাজপুুর জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫’শ ৯১ জনে এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩৫ জনে। নীলফামারী জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৬৪৭ জন এবং মৃত্যু হয়েছে ৯, গাইবান্ধা জেলায় আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৬৩৯ জন এবং মৃত্যু দাঁড়িয়েছে ১২ জনে,  ঠাকুরগাঁয় আক্রান্ত দাঁড়িয়েছে ৩৬৫ মৃত্যু হয়েছে ৬ জনের, পঞ্চগড়ে আক্রান্ত ৩১২ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ জনে, লালমনিরহাট জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৩৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের । এছাড়া কুড়িগ্রামে আক্রান্ত  বেড়ে হয়েছে ৪৭০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের ।
এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ৪৫১ জন সহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়ালো ৬০ হাজার ১৫১ জন। এছাড়া রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় ২০১  জন সহ মোট ৫৪ হাজার ৩৮৫ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এসব জেলা থেকে এ পর্যন্ত ৪ হাজার ৩৭  জন রোগী সুস্থ্য হয়েছেন। 



স্বাস্থ্য বার্তা- এর অন্যান্য খবর