রমেক ল্যাবে আরও ৫১ জনের করোনা শনাক্ত
রংপুর অফিস: রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে পাঁচ জেলার আরও ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে পুলিশ, রোগী, স্বাস্থ্যকর্মীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন।
রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে মিঠাপুকুরে ২, কাউনিয়াতে ১, হারাগাছে ১ জনসহ রংপুর সদর ও মহানগরের বিভিন্ন এলাকার আরও ১৭ জন রয়েছেন। 
বুধবার (১২ আগস্ট) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।
তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২১, গাইবান্ধায় ১০, লালমনিরহাটে ১০, কুড়িগ্রামে ৯ এবং পঞ্চগড় জেলার ১ জনের করোনা শনাক্ত হয়েছেন।
এনিয়ে রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৯৫৭ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৭৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়েছে জেলায় ৩৩ জনের মৃত্যু হয়েছে।
অন্যদিকে রংপুর বিভাগের আট জেলায় মঙ্গলবার (১১ আগস্ট) ১২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৭৪২ জনে। এদের মধ্যে সুস্থ হয়েছে ৫ হাজার ৪৫৫ জন। একই সময়ে এই ভাইরাসে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে আট জেলায় মৃত্যুর সংখ্যা পৌঁছেছে ১৩০ জনে।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর