অনলাইনে ফাঁদে পড়লেন প্রসেনজিৎ এর স্ত্রী
বার্তা অনলাইন ডেক্স: অনলাইনের ফাঁদে পড়ে লাখ টাকা খোয়ালেন ভারতের সুনাম ধন্য অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের স্ত্রী অভিনেত্রী অর্পিতা চ্যাটার্জি। তিনি অনলাইনে একটি আন্তর্জাতিক গেমিং প্ল্যাটফর্মে প্রায়দেড় লাখ টাকা হারিয়েছেন বলে অভিযোগ করেছে। 
আনন্দ বাজার পত্রিকা সূত্রে জানা গেছে, তিনি অনলাইনে একটি আন্তর্জাতিক গেমিং প্ল্যাটফর্মে টাকা দিয়েছিলেন। সেই প্লে-স্টেশনের ফাঁদে পা দিয়েই লক্ষাধিক টাকা প্রতারণার শিকার হলেন প্রসেনজিত চট্টোপাধ্যায়ের স্ত্রী অর্পিতা।
এ অভিনেত্রীর অভিযোগ, প্লে-স্টেশনে টাকা দেওয়ার পর থেকেই ক্রমাগত টাকা কেটে নেওয়া হচ্ছে তার অ্যাকাউন্ট থেকে। পরে অভিনেত্রী বুঝতে পারেন যে, গুগল প্লে-স্টেশনের জন্য যখন অনলাইনে তিনি টাকা দিয়েছিলেন, তখন সেখানে নিজের কার্ডের ডিটেইলসও দিতে হয়েছিল তাকে। সেখান থেকেই দেড় লাখ টাকা কেটে নেওয়া হয়েছে বলে দাবি অর্পিতার।
আর্থিকভাবে প্রতারিত হয়ে সাইবার ক্রাইমের অভিযোগ তুলেছেন অভিনেত্রী। তার বক্তব্য, ‘দেশের কোনো সংস্থায় অনলাইনে টাকা দিতে হলে ব্যাংকের তরফে একটা ওটিপি অর্থাৎ ওয়ান টাইম পাসওয়ার্ড আসে। সেটি গ্রাহক নিশ্চিত করার পরই একমাত্র তার অ্যাকাউন্ট থেকে টাকা কাটা হয়। কিন্তু আন্তর্জাতিক কোনো সংস্থার ক্ষেত্রে এমন কোনো নিয়ম কার্যকর নেই!’ কেন এক্ষেত্রেও ওটিপি দেওয়ার নিয়ম নেই? প্রশ্ন তুলে সরাসরি কেন্দ্রীয় অর্থমন্ত্রকের কাছে জবাব চেয়েছেন অর্পিতা চট্টোপাধ্যায়।



বিনোদন বার্তা- এর অন্যান্য খবর