টাকার ব্যাগ কুড়ে পেয়েফেরত দিলেন
রংপুর অফিস: রংপুরে হারানো টাকার ব্যাগ কুড়ে পেয়েও ফেরত দিলেন রংপুর সিটি কর্পোরেশনের দু’জন কর্মচারী।
জানাগেছে, আজ ২৭জুলাই সোমবার সকাল ১১টায় রংপুর সিটি কর্পোরেশনে প্রধান ফটকের পাশে একটি কালো ব্যাগ পরে থাকতে দেখেন রংপুর সিটি কর্পোরেশনের এক কর্মচারী। সে অপর এক কর্মচারীকে জানান। উভয়ে ব্যাগটি নিয়ে গিয়ে রংপুর সিটি কর্পোরেশনের আইটি শাখায় আইটি কর্মকর্তাকে আলমকে জানালে আলম বিষয়টি মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফাকে অবগত করেন।
পরে মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা খোজ খবর নিয়ে হারানো টাকার মালিক মেডিনোভা ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব আবুল হাসেমকে ফেরত দেন।
প্রত্যাক্ষদর্শীরা জানান, গত রবিবার ২৬জুলাই দুপুর ১২টার পর থেকে এই ব্যাগটি রংপুর সিটি কর্পোরেশন চত্ত্বরে পরে ছিলো।  অনেক কর্মচারী দেখেও বিষয়টি গুরুত্ব দেন নি। সারাদিন ও সারা রাত টাকার ওই ব্যাগটি বৃষ্টিতে ভিজে কাঁদা-মাটি ভরে যায়।
হারানো টাকার মালিক মেডিনোভা ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব আবুল হাসেম জানান, গত রবিবার সকাল ১১টায় প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স করার জন্য সিটি কর্পোরেশন অফিসে আসলে অফিস চত্ত্বরেই তার একটি ব্যাগ হারিয়ে যায়। তার ব্যাগের সর্বমোট ৭৯ হাজার টাকা ও প্রয়োজনীয় অফিসিয়াল অনেক কাগজপত্রসহ তার গাড়ির চাবি, জাতীয় পরিচয়পত্র, বিভিন্ন ব্যাংকের ডেবিট কার্ড, ড্রাইভিং লাইসেন্সসহ অনেক মূল্যবান কাগজপত্র ছিলো।
আইটি কর্মকর্তা আলম জানান, হারানো টাকার মালিক আলহাজ্ব আবুল হাসেম গত রবিবার সিসি ক্যামেরার সাহায্যে আইসিটি শাখার মাধ্যমে তল্লাশী কার্যক্রম পরিচালনা করে অনেক খোজা খুঁজি করেন। গতকাল সোমবার সকালে সিটি কর্পোরেশনের পুরাতন বিল্ডিং এর সামনে স্থাপিত জীবানুণাশক টানেলের পাশে থাকা পানির ড্রামের উপরে একটি ব্যাগ দেখতে পান রংপুর সিটি কর্পোরেশনের বাজার শাখার কর্মচারী আনারুল। সে ব্যাগটি না নিয়ে তথ্য-প্রযুক্তি শাখার কম্পিউটার প্রশিক্ষক মোঃ বেলাল হোসেনকে বিষয়টি অবগত করলে দুজন মিলেই তাৎক্ষণিকভাবে ব্যাগের কাছে চলে যান ও ব্যাগটি উদ্ধার করেন। তারপরে ব্যাগটি আইসিটি শাখায় নিয়ে এসে সহঃ প্রোগ্রামারসহ মোঃ বেলাল হোসেনসহ অন্যারা মেয়র মহোদয়কে বিষয়টি অবগত করেন এবং ব্যাগে থাকা ভিজিটিং কার্ডের সাহায্যে ব্যাগের মালিককে ফোন করেন এবং তার ব্যাগটি সংগ্রহ করার জন্য বলেন। পরে ব্যাগের মালিক আলহাজ্ব আবুল হাসেম এসে মেয়র মোস্তফার সাথে যোগাযোগ করেন এবং মেয়র মোস্তফা উক্ত ব্যক্তির হাতে টাকার ব্যাগটি তুলে দেন।






বিভাগীয় বার্তা- এর অন্যান্য খবর