বাস্তবায়ন যোগ্য একটি বাজেট নগরবাসির সামনে উপস্থাপন করা হবে
রংপুর অফিস: রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, রংপুর সিটি কর্পোরেশনের সক্ষমতা অনুযায়ী বাস্তবায়ন যোগ্য একটি বাজেট নগরবাসির সামনে উপস্থাপন করা হবে এবং অগ্রাধিকার ভিত্তিত্বে পরিকল্পনা অনুযায়ী নগরীর উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করা হবে।
গতকাল রবিবার নগর ভবনের সভা কক্ষে রংপুর সিটি কর্পোরেশনের ২০২০-২০২১ইং অর্থ বছরের প্রস্তাবিত বাজেট নিয়ে স্থানীয় নাগরিক সমাজের প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
রসিক মেয়র মোস্তফা বলেন, করোনা মহামারীর বিষয়টি বিবেচনা করে স্বাস্থ্য ও বর্জ্য ব্যবস্থাপনা খাতে অধিক বরাদ্দ রেখে রংপুর সিটি কর্পোরেশনের সক্ষমতা অনুযায়ী ২০২০-২০২১ইং অর্থ বছরের প্রায় ৮শ’ ৬২ কোটি ৬১লক্ষ ৩১ হাজার ৪শত ৭২ টাকার একটি খসরা বাজেট প্রস্তুত করা হয়েছে। 
মেয়র মহদয়ের নির্দেশক্রমে মতবিনিময় সভায় প্রস্তাবিত খসরা বাজেট উপস্থাপন করেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান হিসেব রক্ষক কর্মকর্তা (চলতি দায়িত্ব) মোঃ হাবিবুর রহমান।
এ সময় বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের সচিব মোঃ রাশেদুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, প্যানেল মেয়র সামসুল হক, “সুজন” রংপুর মহানগর সভাপতি ফখরুল আনাম বেঞ্জু, রংপুর প্রেস ক্লাব সভাপতি আব্দুর রশিদ বাবু, “সুজন” রংপুর জেলার সাধারণ সম্পাদক মোঃ আফতাব হোসেন, বাংলাদেশ শিক্ষক সমিতি রংপুর মহানগর সভাপতি আয়শা সিদ্দিকা, টিআইবি রংপুরের এরিয়া ম্যানেজার মোঃ আলমগীর কবীর, কাউন্সিলর মাহাবুবুর রহমান মঞ্জু, নজরুল ইসলাম দেওয়ানী, আবুল কালাম আজাদ, হারুন অর রশিদ ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রকল্পের আঞ্চলিক সমন্বয়কারি অপুর্ব সাহসহ অন্যান্য নেতৃবৃন্দ।
সভায়, শ্যামা সুন্দরী খাল রক্ষায় বাজেটে বরাদ্দ রাখার, নারী উন্নয়ন, শিশুদের সুরক্ষা, ফুটওভার ব্রিজ নির্মাণ ও জরুরী কাজের জন্য বরাদ্দ রাখার দাবী জানান নগরীর সমাজের প্রতিনিধিবৃন্দ।
এ সময় রসিক মেয়র মোস্তফা বলেন, চলতি অর্থ বছরে নগরীর প্রধান সড়কের যানজট ও জন দূর্ভোগ নিরসনে রেল ক্রসিং গুলোতে ওভারপাস করার জন্য পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এছাড়াও রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল, কাচাঁরী বাজার ও সিটি বাজার এলাকায় ৩টি ওভার ব্রিজ স্থাপনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
বিভাগীয় বার্তা- এর অন্যান্য খবর