বাল্যবিয়ে প্রতিরোধে শিক্ষার্থীদের হাতে তুলে দিলেন সাইকেল
স্টাফ রিপোর্টার আদিতমারী: বাল্যবিবাহ প্রতিরোধে শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন করবে এমন প্রত্যাশা আদিতমারী উপজেলা প্রশাসনের। এ প্রত্যাশা বাস্তবে রুপ দিতে বার্ষিক উন্নয়ন কর্মসুচির (এডিবি) আওতায় গঠন করা হলো কিশোরী ব্রিগেড প্রকল্প। আর এ প্রকল্পের ২০ মেধাবী শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হলো একটি করে বাই সাইকেল। বাইসাইকেলে চড়ে বিদ্যালয়ে আসা যাওয়ার পাশাপাশি বাল্যবিবাহ প্রতিরোধে অগ্রণী ভূমিকা পালন করবেন তারা।    
রবিবার (২৬ জুলাই) আদিতমারী উপজেলা পরিষদ চত্বর উপজেলার ৪টি শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের ২০ জন মেধাবী শিক্ষার্থীর হাতে আনুষ্ঠানিকভাবে বাইসাইকেল তুলে দেয়া হয়েছে।
সাইকেল বিতরণকালে আদিতমারী  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, বাল্যবিবাহ প্রতিরোধের মাধ্যমে নারী শিক্ষার প্রসারে তথা নারীর ক্ষমতায়নে ভূমিকা রাখবে নারীরা। তিনি আরো বলেন, এমনই প্রত্যাশা থেকে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
এসময় আদিতমারী উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আলীনুর রহমান, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মোশাররফ হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম আরিফ মাহফুজ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুল ইসলাম, সমবায় অফিসার ফজলে এলাহী ও সংশ্লিষ্ট ৪টি প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক উপস্থিত ছিলেন।
এক নজরে- এর অন্যান্য খবর