রংপুরে প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার
রংপুর অফিস: কোটিপতি হওয়ার প্রলোভন দেখিয়ে ৪০লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানা পুলিশ। প্রতারকরা নিজেদের জিনের বাদশাহ দাবি করে বিভিন্ন প্রলোভন দেখিয়ে ধর্মীয় ভীতির মাধ্যমে প্রতারণা করে আসছিলেন।
গ্রেফতারকৃতরা হলেন, রংপুর নগরীর ইসলামবাগ আরকে রোড এলাকার মৃত মকবুল খান এর পুত্র মুরাদ খান ওরফে ইঞ্জিনিয়ার মুরাদ (৪২), আমাশু কুকরুল এলাকার সাইফুল ইসলামের ছেলে মিরাজুল হাসান ওরফে মিরাজ (৩০) এবং ঢাকার দারুস সালামের লালকুঠি এলাকার মৃত আব্দুল মজিদের ছেলে শাহিন (৩০)।
শনিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান আরপিএমপির সহকারী পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) আলতাফ হোসেন।
তিনি জানান, স্বল্পতম সময়ের মধ্যে এক হাজার ৬শত কোটি টাকা মূল্যের স্বর্ণের বার কিংবা প্রাচীন পিলারের নীচে থাকা ইউরেনিয়াম দেওয়ার প্রলোভন দেখিয়ে আব্দুল গোফফার প্রধান (৬১) নামের একজন অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকের পরিবারের কাছ থেকে ৪০লাখ টাকা হাতিয়ে নেয় এ প্রতারক চক্র। পরবর্তীতে ওই শিক্ষককে অপহরণ করে প্রতারক চক্রটি। এ ঘটনার অভিযোগের ভিত্তিতে গত শুক্রবার (২৪ জুলাই) নগরীর রংপুর মেডিকেল ক্যাম্পাস এলাকা থেকে জিনের বাদশাহ পরিচয় দেওয়া প্রতারক চক্রের সক্রিয় ৩ জন সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে তিনটি ১শ' টাকা মূল্যমানের নন-জুডিসিয়াল স্ট্যাম্প, একটি মোটরসাইকেল ও একটি পিতলের কলস উদ্ধার করা হয়।
গ্রেফতারদের বিরুদ্ধে ভুক্তভোগীর দায়ের করা মামলায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়াও ওই প্রতারক চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানানো হয়।
বিভাগীয় বার্তা- এর অন্যান্য খবর