লালমনিরহাটে আরো ১৫ জনসহ রংপুর বিভাগে ৬৩ জনের করোনা শনাক্ত
বার্তা ডেস্ক: গত ২৪ ঘন্টায় লালমনিরহাট সদর উপজেলার ১০ জন, আদিতমারীতে ১ জন ও কালিগঞ্জে ৩ জনসহ রংপুর বিভাগে ৬৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে লালমনিরহাট জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩শত ২০ জনে। তম্মধ্যে ১৯৭ জন সুস্থ্য হয়েছেন ও দুই জন মৃত্যু বরণ করেন।
লালমনিরহাট জেলায় করোনা সন্দেহে ২ হাজার ৪শত ১৯ জনের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। তার মধ্যে ২ হাজার ৩শত ১ জনের রিপোর্টের ফলাফলে ৩শত ২০ জনের শরীরে করোনা উপসর্গ পাওয়া যায়।
এছাড়া রংপুর বিভাগের রংপুর জেলায় ২৬, কুড়িগ্রাম সদরে ৯, উলিপুরে ৩, ফুলবাড়িতে ১ ও রাজারহাটে ১ জন, গাইবান্ধা সদরে ৪, গোবিন্দগঞ্জে ১ ও ফুলছড়িতে ১ জন এবং রমেক হাসপাতালে চিকিৎসাধীন নীলফামারী জেলার ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
শুক্রবার (২৪ জুলাই) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২৬, লালমনিরহাটে ১৫,  কুড়িগ্রামে ১৪, গাইবান্ধায় ৬ এবং নীলফামারীর জেলার ২ জনের করোনা শনাক্ত হয়েছেন।
এনিয়ে রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৫৯২ জনে দাড়িঁয়েছে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ১১৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়েছে জেলায় ২৯ জনের মৃত্যু হয়েছে।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর