লালমনিরহাটে ১২ জনসহ রংপুর বিভাগে নতুন আক্রান্ত ১২১, মৃত্যু ১ জন
রংপুর অফিস: রংপুর বিভাগের ৮ জেলায় গতকাল ১৯ ই জুলাই রোববার পর্যন্ত করোনায়  বিভিন্ন বয়সের নারী পুরুষ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ হাজার ৮’শ ১ জন এবং মৃত্যু আরও ১ জন সহ বেড়ে দাঁড়ালো ৮১ জনে।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে গতকাল ১৯ ই জুলাই রোববার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনা ভাইরাসে নতুন করে ১২১ জন আক্রান্ত হয়েছে। এ সময়ে দিনাজপুুর জেলায় আরও ১ জনের মৃত্যু হয়েছে।  বিভাগের নতুন আক্রান্তের মধ্যে দিনাজপুুরে ৩২, রংপুরে ২৯, পঞ্চগড়ে ১৬, লালমনিরহাট জেলায় ১২,  ঠাকুরগাঁয় ১১, গাইবান্ধা জেলায় ১১, কুড়িগ্রামে ৯ জন এবং নীলফামারী জেলায় ১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে বিভাগের ৮ জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ হাজার ৮ ’শ ১ জনে এবং এই বিভাগের ৮ জেলায় মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৮১ জনে।
 বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে গতকাল রোববার পর্যন্ত এই    বিভাগের মধ্যে রংপুর জেলায় এ পর্যন্ত মোট ১ হাজার ৪’শ ৪৫ জন করোনায় আক্রান্ত  হয়েছে এবং মৃত্যু দাঁড়িয়েছে ২৬ জনে। যা এই বিভাগে এখন পর্যন্ত সব চেয়ে বেশী। দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে দিনাজপুুর জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১’শ ৭৮ জনে এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২৩ জনে। নীলফামারী জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৫৮২ জন এবং মৃত্যু হয়েছে ৯, গাইবান্ধা জেলায় আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৫২৩ জন এবং মৃত্যু দাঁড়িয়েছে ১০ জনে, ঠাকুরগাঁয় আক্রান্ত দাঁড়িয়েছে ২৮৪ মৃত্যু হয়েছে ২, পঞ্চগড়ে আক্রান্ত বেড়ে ২১১ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ জনে, লালমনিরহাট জেলায় ২৫১ জন আক্রান্ত হয়েছে এবং ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া কুড়িগ্রামে আক্রান্ত  বেড়ে হয়েছে ৩২৭ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের । এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ৩৫৫ জন সহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়ালো ৫৫ হাজার ৯৮১ জন। এছাড়া রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় ৪৫৩ জন সহ মোট ৪৯ হাজার ৬৭৪  জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এসব জেলা থেকে এ পর্যন্ত ৩ হাজার ১৬১  জন রোগী সুস্থ্য হয়েছেন।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর