রংপুর বিভাগে একদিনে করোনায় আক্রান্ত ৫২ মৃত্যু ১
রংপুর অফিস: রংপুর বিভাগে আজ বুধবার পর্যন্ত করোনায় মেট্রোপলিটন, পিবিাই এবং জেলা পুলিশ, ব্যাংকার, চাকুরীজীবিসহ আক্রান্তের সংখ্যা একদিনে নতুন করে বেড়েছে ৫২ জন। এ সময়ে দিনাজপুর জেলায় ১ জনের করোনায় মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৩৯৪ জনে এবং মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪০ জনে। এর ফলে আক্রান্তের সংখ্যা গতকাল পর্যন্ত রংপুরে ৮শ, দিনাজপুরে ৫শ, নীলফামারী জেলায় ৩শ এবং গাইবান্ধা জেলায় ২শ জন ছাড়িয়ে গেছে।
আজ বুধবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় নতুন করে ৫২ জন করোনা ভাইরাসে আক্রান্ত  হয়েছে। এর মধ্যে রংপুরে ১৭, দিনাজপুরে ১০, নীলফামারী জেলায় ৯, ঠাকুরগাঁও জেলায় ৫, গাইবান্ধায় ৪, পঞ্চগড়ে ২, লালমনিরহাট জেলায় ৩ এবং কুড়িগ্রাম জেলায় ২ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে বিভাগের ৮ জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ হাজার ৩৯৪  জনে এবং এই বিভাগের ৭ জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪০ জনে। 
 বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যলয় সূত্রে জানা গেছে গতকাল বুধবার পর্যন্ত রংপুর বিভাগের মধ্যে রংপুর জেলায় সব চেয়ে বেশী সংখ্যক ৮১০ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। এর পরেই দিনাজপুরে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২৬ জনে এবং মৃত্যু নতুন করে ১ জন সহ মোট দাঁড়িয়েছে ৯ জনে। নীলফামারী জেলায় ৩১৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ৬, গাইবান্ধা জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে হয়েছে ২২০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের,  ঠাকুরগাঁয় আক্রান্ত দাঁড়িয়েছে ১৯০ মৃত্যু হয়েছে ২, পঞ্চগড়ে আক্রান্ত ১৩০ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ জনে, লালমনিরহাট জেলায় এ পর্যন্ত সব চেয়ে কম ৮১ জন আক্রান্ত হয়েছে এবং ১ জনের মৃতু হয়েছে। এছাড়া কুড়িগ্রামে করোনায় আক্রান্ত  হয়েছে মোট ১২৩ জন । এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ৪০১ জন সহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়ালো ৪৬ হাজার ৭৮৬ জন। এই বিভাগের ৮ জেলায় বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ হাজার ৩৯৪ জন। এছাড়া রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় ৬০৭ জন সহ মোট ৪০ হাজার ৯৬০ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এসব জেলা থেকে এ পর্যন্ত ১ হাজার ২৩৪ জন রোগী সুস্থ্য হয়েছেন।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর