লালমনিরহাটে ৯জনসহ রংপুর বিভাগের করোনায় নতুন আক্রান্ত ৬৫ মোট আক্রান্ত ২৬’শ ৫৬
রংপুর অফিস: রংপুর বিভাগে আজ সোমবার  সকাল পর্যন্ত করোনায় রংপুরের মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, ব্যাংকার, সহ করোনায় আক্রান্তের সংখ্যা একদিনে নতুন করে বেড়েছে ৬৫ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৬’শ ৫৬ জনে এবং মোট মৃত্যুর সংখ্যা দাঁিড়য়েছে ৪৯ জন। এর মধ্যে গতকাল পর্যন্ত বিভাগের সবচেয়ে কম আক্রান্তের  লালমনিরহাট জেলায় শতকের ঘর এবং ঠাকুরগাঁয় ২ ’শ পেরিয়ে গেছে। সবচেয়ে বেশী করোনায় আক্রান্তের রংপুর জেলায় ৯শর কোঠায় ছুঁই ছুঁই করছে। দিনাজপুরে দাঁড়িয়েছে প্রায় ৬ ’শ।
২৯ জুন সোমবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় নতুন করে ৬৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত  হয়েছে। এর মধ্যে রংপুরে ২৬, লালমনিরহাটে ৯, কুড়িগ্রামে ৩, দিনাজপুরে ১০, গাইবান্ধায় ৬, নীলফামারীতে ৪, ঠাকুরগাঁয় ২ এবং পঞ্চগড় জেলায় ৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে বিভাগের ৮ জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ হাজার ৬’শ  ৫৬ জনে এবং এই বিভাগের ৮ জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ জনে। 
 বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যলয় সূত্রে জানা গেছে আজ সোমবার পর্যন্ত রংপুর বিভাগের মধ্যে রংপুর জেলায় সব চেয়ে বেশী সংখ্যক ৮৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৫ জনে। দ্বিতীয় অবস্থানে থাকা  দিনাজপুরে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮৮ জনে এবং মৃত্যু মোট দাঁড়িয়েছে ১২ জনে। নীলফামারী জেলায় ৩৩৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ৬, গাইবান্ধা জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে হয়েছে ২৬১ জন এবং মৃত্যু দাঁড়িয়েছে ৯ জনে,  ঠাকুরগাঁয় আক্রান্ত দাঁড়িয়েছে ২০২ মৃত্যু হয়েছে ২, পঞ্চগড়ে আক্রান্ত ১৩৯ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ জনে, লালমনিরহাট জেলায় এ পর্যন্ত ১শত ১০ জন আক্রান্ত হয়েছে এবং ১ জনের মৃতু হয়েছে। এছাড়া কুড়িগ্রামে করোনায় আক্রান্ত  হয়েছে মোট ১৩৪ জন এবং ১ জনের মৃত্যু হয়েছে। এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ২৬৪ জন সহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়ালো ৪৮ হাজার ১২৪ জন। এছাড়া রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় ৩৮৪ জন সহ মোট ৪২ হাজার ৫১১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এসব জেলা থেকে এ পর্যন্ত ১ হাজার ৫৩০ জন রোগী সুস্থ্য হয়েছেন।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর