রংপুর জেলা মানুষকে করোনার বিপর্যয় থেকে বাঁচানোর দাবিতে বাম গণতান্ত্রিক জোটের স্মারকলিপি পেশ
রংপুর অফিস: রংপুরে করোনা ভাইরাস সংক্রমিতদের শনাক্ত করতে বেশি করে নমুনা সংগ্রহ ও পিসিআর ল্যাব বাড়ানো, করোনা আক্রান্তদের সুচিকিৎসার জন্য ১হাজার শয্যার হাসপাতাল প্রস্তুত করাসহ সকল রোগীর চিকিৎসা সেবা নিশ্চিতের দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। দাবি আদায়ে জেলা সিভিল সার্জন বরাবর স্মারকলিপি প্রদান করেছে সংগঠনটির নেতারা।রোববার (২১ জুন) দুপুরে রংপুর নগরীর জিলা স্কুল মোড়ে সিভিল সার্জন কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশ থেকে এসব দাবি জানানো হয়।করোনা মহামারিতে রংপুরের মানুষকে বিপর্যয় থেকে বাঁচাতে সরকার প্রধানসহ স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিদেরকে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান বাম গণতান্ত্রিক জোট নেতারা।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, রংপুরে করোনা রোগীর জন্য আপদ কালীন সময়ে ১হাজার শয্যা  প্রসÍুত (প্রয়োজনে প্রাইভেট হাসপাতাল বা বহুতল ভবন ভাড়া নিয়ে) রাখা, করোনা সনাক্তের জন্য জেলা শহরে প্রতিদিন ৫০০ ও প্রত্যেক উপজেলাতে ২০০ জনের নমুনা সংগ্রহের ব্যবস্থা করতে হবে। বর্তমান পরিস্থিতি বিবেচনা করে করোনা রোগীর জন্য রংপুরে ভেন্টিলেশন মেশিন, সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ, ফুল ফোর্স অক্সিজেন মাস্ক পোর্টেব্যল এক্সরে মেশিন এবং জরুরি ভিত্তিতে ১০ বেডের আইসিইউ-এর সংখ্যা ১শ” তে উন্নীত করা জরুরী।
বক্তারা আরও বলেন, করোনাকালে সকল রোগীর বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, ঘরে ঘরে বা বাড়িতে গিয়ে করোনা রোগী ও সন্দেহভাজন রোগীর নমুনা সংগ্রহ, পিসিআর মেশিনের সংখ্যা বাড়ানো এবং সুবিধাজনক একাধিক স্থানে নমুনা সংগ্রহের কেন্দ্র স্থাপন, করোনা ব্যতীত অন্য রোগীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রাইভেট প্রাক্টিসনার চিকৎসকগণের উপস্থিতি নিশ্চিত, ডাক্তারসহ চিকিৎসা সেবাদানকারী সকলের সুরক্ষা উপকরণ পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করতে হবে।
এছাড়াও করোনা রোগীর ৩ শিফটে নমুনা সংগ্রহ ও পরীক্ষার ব্যবস্থা করা, কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিয়ে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে স্বাস্থ্যকর্মী হিসেবে নিয়োগ দেয়া, স্বাস্থ্যখাতে অনিয়ম-দুর্নীতি বন্ধের দাবি জানান বাম নেতারা।সমাবেশে বাসদের রংপুর জেলা আহবায়ক আব্দুল কুদ্দুস এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সিপিবি'র মহানগর সভাপতি রাতুজ্জামান রাতুল, জেলা বাসদ (মার্ক্সবাদী) সদস্য আহসানুল আরেফিন তিতু, বাসদের জেলা সদস্য সচিব মমিনুুল ইসলাম প্রমুখ।
সমাবেশ শেষে বিভিন্ন দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা সিভিল সার্জন বরাবর প্রদান করা হয়। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রংপুরে এই মানববন্ধনের আয়োজন করে বাম গণতান্ত্রিক জোট।
বিভাগীয় বার্তা- এর অন্যান্য খবর