প্রখ্যাত সাংবাদিক কামাল লোহানীর ইন্তেকাল
বার্তা ডেস্ক: প্রখ্যাত সাংবাদিক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ভাষা সৈনিক কামাল লোহানী ২০ জুন সকালে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন  অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহ......... রাজিউন)।
গত ১৭ জুন সকালে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর তাঁর শারীরিক অবস্থার আরো অবনতি ঘটায় তাঁকে আইসিইউ সাপোর্ট দেওয়া হয়। ১৯ জুন সকালে রাজধানীর পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে করোনা সন্দেহে নমুনা পরীক্ষার ফলে কামাল লোহানীর  করোনাভাইরাস পজিটিভ আসে।
মুক্তিযুদ্ধকালে স্বাধীনবাংলা  বেতার কেন্দ্রের বার্তা বিভাগের প্রধান ছিলেন কামাল লোহানী ।তিনি দুই মেয়াদে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালকের দায়িত্ব পালন করেন । অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন এই বরেণ্য ব্যক্তিত্ব।
করোনাক্রান্ত প্রবীণ সাংস্কৃতকি ব্যক্তত্বি ও সাংবাদকি কামাল লোহানীর মৃত্যুতে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমদে এমপি ও প্রতমিন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি গভীর শোক এবং শোকসন্তপ্ত পরবিাররে প্রতি সমবদেনা জানয়িছেনে। তারা পৃথক পৃথক শোকর্বাতায় দশেরে সংস্কৃতি ও সাংবাদকিতার বকিাশ ও উন্নয়নে মরহুমরে ব্যাপক অবদানরে কথা স্মরণ করনে। মন্ত্রীদ্বয় মরহুমরে আত্মার মাগফরিাত ও শান্তি কামনা করনে।

লালমনিরহাটবার্তা সম্পাদক এর শোক
স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বার্তা বিভাগের প্রধান, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও ভাষা সৈনিক কামাল লোহানীর ইন্তেকালে লালমনিরহাট বার্তা‘র সম্পাদক গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু এক বিবৃতিতে শোক প্রকাশ ও বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর