প্রধানমন্ত্রীকে রংপুর জেলা আওয়ামী লীগের শুভেচ্ছা ও অভিনন্দন
স্টাফ রিপোর্টার, রংপুর :
গত ১১ জুন ২০২০ বৃহস্পতিবার মহান জাতীয় সংসদে ‘অর্থনৈতিক উত্তরণ ও ভবিষ্যৎ পথ পরিক্রমা’ শিরোনামে ২০২০-২১ অর্থবছরের জন্য বাজেট উপস্থাপন করা হয়েছে।
মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ দিক-নির্দেশনায় বিনিয়োগ বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টি এবং অর্থনীতিকে গতিশীল করতে সুদূরপ্রসারী পরিকল্পনা নিয়ে মাননীয় অর্থমন্ত্রী ২০২০-২১ অর্থবছরের জন্য ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট পেশ করেছেন। প্রস্তাবিত বাজেটে করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যখাতকে বেশি গুরুত্ব দেয়া হয়েছে।
এছাড়াও কৃষি, খাদ্য উৎপাদন ও ব্যবস্থাপনা, শিক্ষা, খাদ্য বান্ধব কর্মসূচি, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা সম্প্রসারণ, ক্ষতিগ্রস্ত শিল্প, কর্মসংস্থানসহ অন্যান্য প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণের ওপর বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ রংপুর জেলা শাখা মনে করে, এই বাজেট যুগান্তকারী, অভূতপূর্ব, সময়োপযোগী, জনকল্যাণমুখী, ব্যবসাবান্ধব ও সাধারণ বিনিয়োগকারীদের অনুকূল বাজেট। দেশের অর্থনীতিকে গতিশীল করতে প্রস্তাবিত বাজেটে সরকারের অর্জন ও উদ্ভূত বর্তমান পরিস্থিতির সমন্বয়ে টেকসই ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে ২০২০-২১ অর্থবছরে উন্নয়নমূলক ও ব্যবসাবান্ধব সুপরিকল্পিত কর্মপন্থা ও ব্যবস্থাপনা কৌশল প্রস্তাব করা হয়েছে।
করোনা প্রাদুর্ভাবে বর্তমানে বিশ্বে মহামারী ও দেশের ক্রান্তিকালে অর্থনৈতিক উত্তরণ ও ভবিষ্যত পথপরিক্রমায় দেশের উন্নয়ন কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে যুগান্তকারী, সময়োপযোগী ও জনকল্যাণমুখী বাজেট পেশ করায় বাংলাদেশ আওয়ামী লীগ রংপুর জেলা শাখার সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাড. রেজাউল করিম রাজু এক যুক্ত বিবৃতিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ, বিশ্বনেত্রী, জননেত্রী  শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন এবং কৃতজ্ঞচিত্তে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।


এক নজরে- এর অন্যান্য খবর