রংপুরের বদরগঞ্জে ২০হাজার গাছের চারা রোপন ও বিতরণ কার্যক্রম
স্টাফ রিপোর্টার রংপুর: রংপুরের বদরগঞ্জে ২০ হাজার গাছের চারা রোপন ও বিতরণ কার্যক্রম শুরু করেছে মুচিরহাট সিনিয়র ইয়াং স্টার ক্লাব। 'বাঁচাবো পৃথিবী-বাঁচবো আমরা' স্লোগানে সবুজ বনায়নের লক্ষ্যে এই কার্যক্রম শুরু হয়েছে। আজ রবিবার দুপুরে বদরগঞ্জের গোপীনাথপুর ইউনিয়নের বুড়িপুকুর পূর্বপাড়া গ্রামে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
বদরগঞ্জ বন বিভাগের সহযোগিতায় বুড়িপুকুর পূর্বপাড়া গ্রাম হতে শালবাড়ী গ্রামীণ সড়কের দুই ধারের প্রায় ৫ কিলোমিটার পর্যন্ত গাছের চারা রোপন করা হয়। এ সময় সেখানে স্থানীয় কৃষক ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির প্রায় পাঁচ শতাধিক ফলজ, বনজ ও ঔষধি গাছের চারাও বিতরণ করা হয়। 
পরে মুচিরহাট সিনিয়র ইয়াং স্টার ক্লাব কার্যালয়ে সামাজিক বনায়নের গুরুত্ব নিয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর জেলা বন বিভাগের অতিরিক্ত দায়িত্ব ও গঙ্গাচড়া উপজেলা বন কর্মকর্তা মোঃ আখতারুল ইসলাম।
বিশেষ অতিথি ছিলেন বদরগঞ্জ উপজেলা বন  কর্মকর্তা মোরশেদ আলম, গোপীনাথপুর ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন সেভেন্টি, স্থানীয় ইউপি সদস্য লুৎফর রহমান, ঢাবির স্যার এ.এফ রহমান হল ছাত্র সংসদের ভিপি আব্দুল আলীম খাঁন, নারীনেত্রী ও সাংবাদিক আফরোজা বেগম। এতে ক্লাবের সাধারণ সম্পাদক এনামুল কবির মানিকের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সিনিয়র ইয়াং স্টার ক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ।
বৃক্ষরোপন কর্মসূচিতে গোপীনাথপুর ইউপি কার্যালয় চত্বর হতে শালবাড়ি হাট রাস্তা, বালাডাঙ্গাহাট হতে পুঞ্জারিপাড়া সড়ক এবং মন্টু কুমারের বাড়ি হতে শরেয়ালতল পর্যন্ত গ্রামীণ সড়কের ২০ কিলোমিটার এবং পর্যায়ক্রমে উপজেলার দশটি ইউনিয়নে গাছের চারা রোপন ও বিতরণ করা হবে।
বিভাগীয় বার্তা- এর অন্যান্য খবর