আসন্ন ঈদ উপলক্ষে করোনায় বিপন্ন কর্মহীন মানুষের মাঝে রংপুর চেম্বারের খাদ্য সামগ্রী বিতরণ
রংপুর অফিস: আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া রংপুরের নিম্ন আয়ের মানুষসহ শ্রমিক, দিনমজুর, বস্তিবাসী, দোকান কর্মচারী, আদিবাসী সম্প্রদায় এবং অসচ্ছল ও দুঃস্থ তিন হাজার পরিবারের কষ্ট লাঘবের উদ্দেশ্যে রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র পক্ষ থেকে রংপুরের বিভিন্ন স্পটে আজ বুধবার থেকে ঈদের আগের দিন পর্যন্ত পর্যায়ক্রমে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে।
এ উপলক্ষে দুপুরে রংপুরের জেলা প্রশাসক মোঃ আসিব আহসান ও রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, বিপিএম-বার, পিপিএম এর নিকট ৭৫০ প্যাকেট খাদ্য সামগ্রী হস্তান্তরের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের শুভ সূচনা করেন রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু ও সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপনসহ চেম্বারের পরিচালকবৃন্দ। 
সুষ্ঠুভাবে খাদ্য সামগ্রী বিতরণের লক্ষ্যে রংপুরের জেলা প্রশাসক মোঃ আসিব আহসান এর মাধ্যমে ৫০০ প্যাকেট ও রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, বিপিএম-বার, পিপিএম এর মাধ্যমে  ২৫০ প্যাকেট খাদ্য সামগ্রী এবং  বাকী ২২৫০ প্যাকেট ত্রাণ সামগ্রী রংপুর চেম্বার পরিচালনা পর্ষদের কর্মমর্তা ও পরিচালকবৃন্দ করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া শ্রমিক, দিনমজুর, বস্তিবাসী, দোকান কর্মচারী, আদিবাসী সম্প্রদায় এবং অসচ্ছল ও দুঃস্থ  মানুষের মাঝে ঈদের আগের দিন পর্যন্ত পর্যায়ক্রমে বিতরণ করবে।
খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল-৫ কেজি, লবণ ৫০০ গ্রাম, পিয়াজ-১ কেজি , তেল-৫০০ মিলি, ডাল-১ কেজি, সাবান-১টা,  মুড়ি ৪০০ গ্রাম, প্যাকেট দুধ-৫০০ মিলি, লাচ্ছা সেমাই ৪০০ গ্রাম, চিনি ৫০০ গ্রাম, বেকারী বিস্কুট-৪০০ গ্রাম ও মিস্টি কুমড়া ১ পিস। করোনা ভাইরাসের কারণে শ্রমজীবি মানুষ কর্মহীন হয়ে পড়ায় খাদ্য সংকটে পড়েছে নিম্ন আয়ের মানুষ সহ শ্রমিক, দিনমজুর, বস্তিবাসী, দোকান কর্মচারী, আদিবাসী সম্প্রদায় এবং অসচ্ছল, দুঃস্থ ও গরীব লোকজন। রংপুর চেম্বার সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে অসহায় মানুষের কষ্ট লাঘবের উদ্দেশ্যে এসব খাদ্য সামগ্রী বিতরণ করে।
ত্রাণ সামাগ্রী বিতরণকালে চেম্বারের পরিচালকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ রিয়াজ শহিদ শোভন, মোঃ আশরাফুল আলম আল আমিন, মোঃ আমজাদ হোসেন চৌধুরী, মোঃ ওবায়দুর রহমান রতন, মোঃ জুলফিকার আজিজ খান ভুট্টু, খেমচাঁদ সোমানী রবি ও চেম্বার সচিব ড. মোঃ রেজা-উন-নূর।
উল্লেখ্য, গত ০৫ এপ্রিল ২০২০, করোনা সংকট মোকাবেলায় রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র পক্ষ থেকে রংপুরের বিভিন্ন স্পটে অসহায় হত-দরিদ্র, গরীব, দুঃস্থ ১৮০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
এক নজরে- এর অন্যান্য খবর