লালমনিরহাটের পুলিশ সেজে ধানবীজ ছিনতাইকারী সেই প্রতারক যুবক গ্রেফতার
জাহাঙ্গীর আলম শাহীন: বৃহস্পতিবার (২৮ মে ) ভোর রাতে জেলার হাতীবান্ধা উপজেলায়  পুলিশ সেজে ছিনতাই করা মামলায়  মোঃ হাফিজুল ইসলাম(২০) নামে এক ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। তাকে নিজ বাড়ি পশ্চিম বেজগ্রাম হতে আটক করে পুলিশ। টাকা ছিনতাইয়ে নয় পুলিশ তাকে গ্রেফতার করেছে প্রায় দেড় লক্ষ টাকা মূল্যের ধান বীজ ছিনতাইয়ের অভিযোগে। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।
হাতীবান্ধা থানা পুলিশ সূত্রে জানা যায়, গত রবিবার রাতে হাতীবান্ধা উপজেলার বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেনের পুত্র ধানবীজ ব্যবসায়ী শাহাদাত হোসেন অভিযোগ করে তার ধানেরবীজ যারমূল্য প্রায় দেড়লাখ টাকা পুলিশ সেজে ছিনতাই করে। ধানবীজ ব্যবসায়ীর সদর উপজেলায় কৃষি ঘর নামে একটি কৃষি পন্য ও বীজ বিপনীর দোকান আছে। আটককৃত মোঃ হাফিজুল ইসলাম(২০) হাতীবান্ধা উপজেলার পশ্চিম বেজগ্রাম গ্রামের  সাবেক ইউপি সদস্য মৃত খলিলুর রহমানের পুত্র। অপর একজন অভিযুক্ত হলেন, উপজেলার একই গ্রামের মৃত জালাল উদ্দিনের পুত্র দেলোয়ার হোসেন(২১)। দেলোয়ার পলাতক রয়েছে।
ব্যবসায়ী শাহাদাত জানান, শনিবার (২৩ মে) সৈয়দপুর থেকে প্রায় দেড় লক্ষ টাকা মূল্যে ধান বীজ কিনে লালমনিরহাট ফিরছিলেন। পথিমধ্যে হাতীবান্ধা উপজেলার সানিয়াজান এলাকায় গ্রেফতারকৃত হাফিজুলসহ আরও কয়েকজন পুলিশ কর্মকর্তা সেজে গতিরোধ করে।  নগদ ৮ হাজার ৫ শত ও বিকাশের মাধ্যমে ১৮ হাজার টাকা জোর পূর্বক ছিনিয়ে নেয়। তার সাথে থাকা প্রায় দেড় লাশ টাকা মূল্যের ধান বীজের বস্তা গুলো ছিনিয়ে নিয়ে যায। হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, ছিনতাই মামলায় হাফিজুলকে গ্রেফতার করা হয়েছে। ছিনতাইকৃত ধানবীজ ও নগদ অর্থ উদ্ধারের চেষ্টা চলছে। অন্য আসামীদের গ্রেফতারে মাঠে পুলিশ কাজ করছে। এজাহারে দুই জনের নামসহ বেশ কয়েকজন অজ্ঞাত নামা আসামী রয়েছে।
এক নজরে- এর অন্যান্য খবর