কুইজ প্রতিযোগিতা
স্টাফ রিপোর্টার: লালমনিরহাটের আদিতমারীতে মহিষখোচা বহুমুখী স্কুল অ্যান্ড কলেজে প্রত্যাহ সমাবেশে প্রতিদিনের ন্যায় কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (৮ মার্চ) সকালে বিদ্যালয় মাঠে ছাত্রছাত্রীদের পিটি প্যারেড শেষে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শুধু একদিনের জন্য নয়, দীর্ঘ ৪ বছর যাবত চলে আসছে এধরনের কুইজ প্রতিযোগিতা। অনুষ্ঠিত সমাবেশে স্কুল পর্যায়ে প্রায় ৮ শতাধিক ছাত্রছাত্রী এ কুইজে অংশগ্রহণ করেন।
কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলামের পক্ষ থেকে পুরুস্কার বিতরণ করা হয়।
কুইজ প্রতিযোগিতা পূর্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম ও তার সহধর্মিণী। এছাড়া সমাবেশে বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ শরওয়ার আলম ও তার সহধর্মিণী।
ওসি সাইফুল ইসলাম, এসময় মাদক, বাল্যবিয়ে,জুয়াসহ সামাজিক অপরাধ বিষয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলেন। এছাড়াও তিনি প্রতিদিন একটি করে ভাল কাজ করার জন্য ছাত্রছাত্রীদের নির্দেশ প্রদান করেন আর মন্দ কাজ থেকে সবাইকে বিরত থাকতে বলেন।
সহকারী শিক্ষক শেফাউল আলমের সঞ্চালনে বঙ্গবন্ধুকে নিয়ে উপস্থিত ছাত্রছাত্রীদের মাঝে ৩টি প্রশ্ন করেন ওসি সাইফুল ইসলাম। অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের মাঝ থেকে ৩ জন বিজয়ী নির্বাচন করা হয়। এরপর বিজয়ীদের মাঝে ওসির পক্ষ থেকে পুরুস্কার তুলে দেয়া হয়। এছাড়াও ৭ মার্চ বঙ্গবন্ধুর সেই বক্তব্য উপস্থাপন করে পুরুস্কার গ্রহণ করেন ১০ম শ্রেনীর ছাত্র ইমরান।
জানাগেছে, মহিষখোচা বহুমুখী স্কুল অ্যান্ড কলেজে দীর্ঘদিন যাবত পিটি প্যারেড চলাকালীন সময়ে ছাত্রছাত্রীদের অংশগ্রহনে কুইজ প্রতিযোগিতা অনুষৃঠিত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় এ কুইজ প্রতিযোগিতা চলছে।
অধ্যক্ষ শরওয়ার আলম বলেন,এধরনের কুইজ প্রতিযোগিতা ছাত্রছাত্রী অনুপ্রানিত করছে। সেই সাথে এখানকার ছেলেমেয়েরা দেশের বিভিন্ন জায়গায় প্রতিযোগিতার অংশগ্রহণ করে পুরুস্কার নিয়ে আসছেন। তিনি এধরনের কুইজ প্রতিযোগিতা দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে চালু করার দাবী করেন।
আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম বলেন,সত্যি এধরনের কর্মসুচি ছাত্রছাত্রীদের অনুপ্রেরণা জোগাবে। তিনি এধরনের কুইজ প্রতিযোগিতা দেখে মুগ্ধ হয়েছেন বলে অভিমত ব্যক্ত করেন।






ক্রীড়া বার্তা- এর অন্যান্য খবর