বারঘড়িয়া মাদরাসা সুপারের বিরুদ্ধে কমিটি গঠন নিয়ে অনিয়মের অভিযাগ
স্টাফ রিপোর্টার,আদিতমারি:

           

স্টাফ রিপোর্টার ॥ মাদরাসার কমিটি গঠনে কোন প্রকার তফসিল ঘোষণা না করে গোপনে প্রিজাইডিং অফিসারের যোগসাজসে বিনা প্রতিদ্বন্দিতায় কমিটি গঠনের অভিযোগ উঠেছে এক মাদরাসা সুপারের বিরুদ্ধে। এ ঘটনায় মাদরাসার অভিভাবকরা গত রবিবার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এ অভিযোগ উঠেছে লালমনিরহাটর আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া দাখিল মাদরাসার ভারপ্রাপ্ত সুপার আহাম্মদ আলীর বিরুদ্ধে।
অভিযোগে জানাগেছে, বারঘড়িয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা দেলোয়ার হোসেন অবসরে যাওয়ার পর বিধি সম্মতভাবে সুপার পদে সহকারী সুপার আজিজুল হককে  দায়িত্ব না দিয়ে ম্যানেজিং কমিটির সভাপতি আবু বক্কর সিদ্দিক ওই প্রতিষ্ঠানের ক্রীড়া শিক্ষক আহম্মদ আলীকে ভারপ্রাপ্ত সুুপারের দায়িত্ব প্রদান করেন।
 তিনি দায়িত্ব নেওয়ার কিছুদিন পর মাদরাসাটির ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হয়ে যায়। পরে সুপার কাউকে না জানিেেয় ওই কমিটির মেয়াদ শেষের আগে নতুন নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে আবেদন করেন। যার স্বারক নং- ০৫.৪৭.৫২০২.০০০.০৪.০৬৫.১৯-৪২। এতে মনোনয়ন পত্র গ্রহন  ও জমাদানের তারিখ উল্লেখ করা হয় ১৪ থেেেক ১৬ জানুয়ারী, মনোনয়ন পত্র বাছাই ১৮ জানুয়ারী, মনোনয়ন পত্র প্রত্যাহার ১৯ জানুয়ারী এবং ৩০ জানুয়ারী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে ভোটের মাধ্যমে কমিটি গঠন করার কথা বলা হয়।
এদিকে ১৩ জানুয়ারী বারঘড়িয়া দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটি নির্বাচনের মাধ্যমে গঠন করতে  প্রিজাইডিং অফিসার হিসেবে উপ-সহকারী প্রকৌশলী জনস্বাস্থ্য গোলাম মোস্তফাকে নিয়োগ দেয়া হয়। সেই বিধি মোতাবেক নির্বাচন সম্পন্ন করতে নিয়মিত কমিটি গঠনে উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষরকৃত একটি অনুলিপি ভারপ্রাপ্ত সুপার বরাবরে প্রেরণ করা হয়।
 এদিকে অভিযোগ উঠেছে, প্রিজাইডিং অফিসার গোলাম মোস্তফা সরেজমিন না গিয়ে মাদরাসার ভারপ্রাাপ্ত সুপার ও সভাপতি আবু বক্কর সিদ্দিকের প্রচারনায় বিনা প্রতিদ্বন্দিতায় ৪ জন অভিভাবক প্রতিনিধি নির্বাচন করে কমিটি গঠনের সুপারিশ করেন। ঘটনাটি জানার পর ওই মাদরাসার অভিভাবকরা ভূয়া কমিটি বাতিলের আবেদন করেন।
বারঘড়িয়া দাখিল মাদরাসার অভিভাবক মোখলেছার রহমান,একরামুল হক,ওবায়দুল জানান, মাদরাসার ভারপ্রাপ্ত সুপার আহাম্মদ আলী গোপনে সভাপতির সাথে আঁতাত করে কমিটি গঠনের চেষ্টা চালাচ্ছেন। তারা দ্রুত সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠনের দাবী করেন
 বারঘড়িয়া দাখিল মাদরাসার ভারপ্রাপ্ত সুপার আহাম্মদ আলীর সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করার  পর তার ফোন রিসিভ করেন সভাপতির ছেলে রেজাউল করিম। এ সময় তিনি সুপারকে কি বলবেন তা জানতে চান। পরে সাংবাদিক পরিচয় পাওয়ার পর ফোন কেটে দেন।
প্রিজাইডিং অফিসার ও উপ-সহকারী প্রকৌশলী জনস্বাস্থ্য গোলাম মোস্তফা বলেন, অভিযোগ পাওয়ার পর ইউএনও মহোদয়ের সাথে কথা বলে উভয়পক্ষকে ডেকে কথা বলা হবে। তিনি আরো বলেন,প্রয়োজনে নতুন করে নির্বাচন করা হবে।



শিক্ষা বার্তা- এর অন্যান্য খবর