চীন থেকে করোনাভাইরাসের লক্ষণ নিয়ে আসা ছাত্র রংপুর মেডিকেলে ভর্তি হয়ে
গোলাম মোস্তফা আনছারী, রংপুর: ‘করোনাভাইরাসের লক্ষণ’ নিয়ে চীন থেকে আসা চীনের বিশ্ববিদ্যালয় পড়–য়া এক ছাত্র রংপুর মেডিকেলে ভর্তি হয়েছে। তার শরীরের রক্ত পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। ঢাকা থেকে ছয় সদস্যের টিম রংপুরে পরীক্ষা নিরিক্ষার জন্য আসছে। হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) আব্দুল মোকাদ্দেম সাংবাদিকদের জানান, শনিবার বেলা ১১টার দিকে তাজদিদ হোসেন( ২৫) কে করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। 
নীলফামারীর ডোমার উপজেলার মির্জাগঞ্জ গ্রামের আলতাব হোসেনের পুএ তাজদিদ হোসেন(২৫)সে চীনের আনহুই প্রদেশের আনহুই বিশ্ববিদ্যালয়ের ছাত্র। গত ২৯ জানুয়ারি রাতে তিনি চীন থেকে বাংলাদেশ আসেন। আসার পর গ্রামের বাড়িতে ছিলেন বলে পরিবার জানিয়েছে। সহকারী পরিচালক মোকাদ্দেম বলেন, তার গায়ে জ্বর নেই। তবে করোনাভাইরাসের লক্ষণ দেখা যাচ্ছে। তার গলা ও বুকে ব্যথা রয়েছে। তাকে পরীক্ষা-নিরীক্ষা করা হবে।
স্বজনরা জানান, ওই ব্যক্তি শুক্রবার রাতে হঠাৎ করে অসুস্থ্যবোধ করেন। তিনি যেহেতু চীন থেকে এসেছেন সেহেতু আশঙ্কা থেকে তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। প্রথমে নীলফামারীর ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানকার চিকিৎসকরা বিশেষ কোনো সমস্যা দেখতে পাননি। পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক মেডিসিন ডাক্তার নারায়ন চন্দ্র সরকার জানান, তার শরীরে ‘করোনাভাইরাসের লক্ষণ’ আছে কিনা তা পরিক্ষার জন্য ঢাকা থেকে ছয় সদস্যের একটি টিম রংপুরে আসছে। রোগীর রক্ত পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।
রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের অধ্যক্ষ ডা. নুরন নবী লাইজু সাংবাদিকদের জানান, তাজদিদ হোসেন (২৫) নামে চীন ফেরত এক ছাএ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে  এলে তাকে আইসোলেশন বিভাগে ভর্তি করা হয়েছে। তিনি আরো জানান, তিনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা চিকিৎসকরা এখনো নিশ্চিত নন। এখানে করোনাভাইরাস পরীক্ষা-নিরীক্ষার কোনো ব্যবস্থা না থাকায় বিষয়টি জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইডিসিআর) জানানো হয়েছে।


স্বাস্থ্য বার্তা- এর অন্যান্য খবর