আদিতমারীতে জমজমাট লোক সঙ্গীত উৎসব
মোঃ সুলতান হোসেন: লালমনিরহাটের আদিতমারীতে দিনব্যাপী লোক সঙ্গীত উৎসব অনুষ্ঠিত হয়েছে। ১৭ ডিসেম্বর সকাল ১১টায় একটি মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। সরকারী আদিতমারী জিএস মডেল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গন থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।
শোভাযাত্রা শেষে লোক সঙ্গীত উৎসবের উদ্বোধন করেন বিশিষ্ট সাংবাদিক, লেখক ও চলচিত্র নির্মাতা শাহরিয়ার কবির।
স্থানীয় মায়ের তরী সংগঠনের আয়োজনে সরকারী আদিতমারী জিএস মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠানের মূল পর্ব শুরু হয় দুপুর ২টা থেকে। গুরু গৃহের ৫ শতাধিক শিক্ষার্থীদের নিয়ে পরিবেশন করা হয় লোকজও নানান গান। বিকেল সাড়ে চারটায় ছিল আলোচনা সভা।
লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এম.পি। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নরওয়ের বিশিষ্ট লেখক ও লোক সঙ্গীত গবেষক উয়েরা সেথেরো, সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, বিশিষ্ট অর্থনীতিবিদ ড. মোজ্জাম্মেল হক।
প্রধান অতিথি সমাজকল্যান মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ বলেন, লোকজ গান মা ও মাটির কথা বলে। লোকজ গান গ্রাম বাংলার প্রতিটি মানুষ অন্তরে লালন ও ধারণ করে থাকে। লোক সঙ্গীত ভালবাসে না এমন লোক পাওয়া বিরল। এই লোক সঙ্গীত আঁকড়ে ধরেই আমাদের এগিয়ে যেতে হবে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাঙ্খিত সোনার বাংলা বির্নিমানের লক্ষ্যে।
রাতে আমন্ত্রিত কলকাতার স্বপন দাস বাউল ও ঢাকা থেকে আগত লুবনা ইয়াসমিন দোয়েল সঙ্গীত পরিবেশন করেন।



বিনোদন বার্তা- এর অন্যান্য খবর