গাজীপুরে এসবিএফ রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট সেন্টার উদ্বোধন
বিশেষ প্রতিনিধি : গত ১৪ নভেম্বর গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় অবস্থিত বঙ্গবন্ধু হাই-টেক সিটির সম্মেলন কক্ষে সোনার বাংলা ফাউন্ডেশন- ইউএস-এর এসবিএফ রিসার্চ এন্ড ডেভলপমেন্ট সেন্টারের উদ্বোধন করা হয়।
উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ হাই টেক পার্ক অর্থোরিটির ব্যবস্থাপনা পরিচালক ও সরকারের সচিব হোসনে আরা বেগম। বিশেষ অতিথি ছিলেন এসবিএফ-বাংলাদেশ ষ্টেয়ারিং কমিটির সদস্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ওয়াহিদ হাসান, এসবিএফ-বাংলাদেশ এর জেনারেল সেক্রেটারী ও বিমান বাহিনীর সাবেক স্কোর্য়াডন লিডার সাজ্জাদ রাশেদ। সভাপতিত্ব করেন সোনার বাংলা ফাউন্ডেশন- মইউএসএ-এর প্রেসিডেন্ট ড. আবু হেনা মোস্তফা কামাল।
উদ্বোধনী অনুষ্ঠানে কি নোট স্পীকার ছিলেন আমেরিকার জিয়া মেডিকেল এর ডাইরেক্টর অব অপারেশন কেন ব্রানা। বক্তব্য রাখেন চীনের গুয়াংজো এ্যানটেক্স মেডিকেল প্রোডাক্ট কোম্পানী লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়ান ডাকক্সিন, কোম্পানীর ওভারসীচ মার্কেটিং ম্যানেজার সারা হুয়ান, বাংলাদেশ হাই-টেক পার্ক অথোরিটির এর সহকারি পরিচালক শাহরিয়ার আল হাসান, এসবিএফ ইঞ্জিনিয়ার জেভিয়ার লিমন পন্ডিত, এসবিএফ ইঞ্জিনিয়ার আব্দুল বাকি খান। অনুষ্ঠান সঞ্চালন করেন এসবিএফ রিসার্স এন্ড ডেভলপমেন্ট সেন্টারের ব্যবস্থাপনা প্রধান ইঞ্জিনিয়ার জাহিন হোসেন।
প্রধান অতিথিসহ অন্যান্য ব্যক্তিবর্গ  এসবিএফ রিসার্চ এন্ড ডেভলপমেন্ট সেন্টারের কার্যক্রম পরিদর্শন করেন।
এসবিএফ রিসার্চ এন্ড ডেভলমেন্ট সেন্টারে আমেরিকার জিয়া মেডিকেল- এর সহযোগিতায় ডায়ালাইসিস মেশিন এ্যাসেম্বল করা হবে। তাছাড়াও ডাটাবেসের জন্য মেডিকেল ইনফরমেটিক্স ল্যাব স্থাপন এবং উচ্চ মাত্রার বিপদাপন্ন কিডনী রোগী সনাক্ত করনে সফটওয়ার ডেভলপ করা হবে।
এ  সময় বঙ্গবন্ধু হাইটেক সিটির কর্মকর্তা-কর্মচারী, এসবিএফ-এর বিভিন্ন পর্যায়ের প্রকৌশলী, কর্মকর্তা, লালমনিরহাট এসবিএফ নার্সিং ইনস্ট্রিটিউট এর পরিচালনা পর্ষদের সদস্য ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দসহ আমন্ত্রিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
স্বাস্থ্য বার্তা- এর অন্যান্য খবর