ফুলবাড়ীতে সড়কের বেহাল দশা, চরম দূর্ভোগের শিকার হাজারও মানুষ !
অনিল চন্দ্র রায়,কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ীতে সাত কিলোমিটার পাঁকা সড়কের কারপেটিং উঠে গিয়ে ছোট-বড় গর্তে সড়কটি এখন বেহাল দশায় পরিণত হয়েছে। সড়কটি র্দীঘদিন ধরে সংস্কার না করায় চরম দুর্ভোগের শিকার হচ্ছে ওই এলাকার হাজারও মানুষ। প্রতিনিনেই বাড়ছে জনদুর্ভোগ। এই চরম জনদুর্ভোগের শিকার উপজেলার ফুলবাড়ী সদর ইউনিয়ন, বড়ভিটা ইউনিয়ন ও ভাঙ্গামোড় ইউনিয়নের হাজার হাজার মানুষ। প্রতিদিনেই বেহাল সড়কে অহরহ ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। যেন দেখার কেউ নেই।
ভুক্তভোগীরা জানান, উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের রাবাইটারী এসবি উচ্চ বিদ্যালয় হইতে ভাঙ্গামোড় ইউনিয়ন পরিষদের সামন দিয়ে খোচাবাড়ী আবাসন পর্যন্ত ৭ কিলোমিটার পাঁকা সড়কটি দ্রুত সময়ে রাস্তাটি সংস্কার না করলে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়বে। র্দীঘদিন যাবত রাস্তাটি বেহাল দশা পরিণত হলেও সংস্কারের কোন উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এতে প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থী, বিভিন্ন যানবাহন চালক, পথচারীসহ সাধারণ মানুষের ভোগান্তি পোহাতে হচ্ছে।
স্থানীয় পুতুল চন্দ্র সেন, হযরত আলী ও আলমগীরসহ অনেকেই জানান, বর্তমানে এই সড়কটি বেহাল দশা। সড়কটির পুরো অংশেই কারপেটিং উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। প্রতিদিনেই ফুলবাড়ী উপজেলার সদর আসতে কোন প্রকার বিকল্প সড়ক না থাকায় বাধ্য হয়েই  কোমলমতি শিক্ষার্থীসহ তিন ইউনিয়নের হাজারও সাধারণ মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। তারা দ্রুত সময়ে বেহাল দশা সড়কটি সংস্কারের দাবি জানিয়েছেন। 
ভাঙ্গামোড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লৎফর রহমান বাবু জানান, এই রাস্তাটি সংস্কারের জন্য বিভিন্ন দপ্তরে জানানো হয়েছে। আশা করছি কিছুদিনের মধ্যেই হয়তো কাজ শুরু করবে।
উপজেলা প্রকৌশলী মো.আসিফ ইকবাল রাজীব জানান রাস্তাটি সংস্কারের জন্য টেন্ডার স্বাক্ষর হয়েছে। । আশা করছি অল্প কিছুদিনের মধ্যেই কাজ শুরু করা হবে।      
এক নজরে- এর অন্যান্য খবর