যুবলীগ চেয়ারম্যানের দেশ ত্যাগ নিয়ে বুড়িমারী চেকপোস্টে সতর্কতা
স্টাফ রিপোর্টার: আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর দেশত্যাগে ইতোমধ্যে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। ফলে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর চেকপোস্ট ইমিগ্রেশনে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।
বুড়িমারী ইমিগ্রেশনের পুলিশের ইনচার্জ খন্দকার আল মাহমুদ জানান, লালমনিরহাট জেলা পুলিশের এসবি(স্পেশাল ব্রাঞ্চ) থেকে রবিবার তাদের কাছে মৌখিক একটি নির্দেশনা এসেছে। যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী যেন কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন তার জন্য বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়। পাশাপাশি নেপালের নাগরিকদের চলাচল নজরদারী রাখতে বলা হয়েছে।
ক্যাসিনো-কান্ডে যুবলীগের বেশ কয়েকজন নেতার নাম আসার পর থেকে আলোচনায় যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। সম্প্রতি তার ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংক। যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন ও সীমান্ত পথে বিভিন্ন কৌশলে ভারতে যাওয়ার সুযোগ থাকে বেশি। তাই এ সীমান্ত পথে ভারতে পালিয়ে যাওয়ার সম্ভাবনাকে একেবারে উড়িয়ে দেওয়া যায় না। এজন্য এ সীমান্তে সতর্কতা ও নজরদারি বাড়ানো হয়েছে।
বুড়িমারী ইমিগ্রেশনের পুলিশের ইনচার্জ খন্দকার আল মাহমুদ আরো জানান, বুড়িমারী স্থলবন্দর চেকপোস্ট ইমিগ্রেশনে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের নাম, ঠিকানা যাচাই ও পাসপোর্টের সঙ্গে তাদের ছবি মিলিয়ে দেখা হচ্ছে।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর