রংপুর-৩ উপনির্বাচনের সরঞ্জাম বিতরণ করা হয়েছে
স্টাফ রিপোর্টার, রংপুর: রংপুর-৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে শনিবার । এই নির্বাচন উপলক্ষে ১৭৫টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) নির্বাচনি সরঞ্জাম পাঠানো  হয়েছে। আজ শুক্রবার বেলা ১১ টা থেকে পুলিশ পাহারায় নির্বাচনি সরঞ্জাম সরবরাহ করা শুরু করে নির্বাচন কমিশন। নির্বাচনি সরঞ্জামগুলো প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ভোটকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।
 রংপুর নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, রংপুর পুলিশ হল ও পুলিশ লাইন থেকে নির্বাচনি মালামাল বুঝিয়ে নেওয়ার জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকাল থেকে প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে পুলিশ, আনসারসহ নিরাপত্তা বাহিনীর সদস্যরা নির্বাচনি সরঞ্জাম বুঝে নিয়ে ট্রাকে করে নিজ নিজ ভোটকেন্দ্রে নিয়ে যাচ্ছেন।
এ বিষয়ে রংপুর সদর থানার ওসি সাজেদুল ইসলাম জানান, সব ভোটকেন্দ্রে যাতে নির্বাচনি মালামাল পৌঁছে যায় সেজন্য প্রতিটি ট্রাকে প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে পর্যাপ্ত পুলিশ ও আনসার বাহিনীর সদস্য থাকছেন। এছাড়া পুলিশের পেট্রোলিং টিম থাকবে। রাতে প্রতিটি ভোটকেন্দ্রে নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা, কর্মচারী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভোটকেন্দ্রে অবস্থান করবেন। তাদের নিরাপত্তার জন্য সকল ব্যবস্থা নেওয়া হয়েছে।
 রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার পিপিএম(বার)জানান, প্রতিটি ভোটকেন্দ্রে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোটাররা যাতে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিয়ে নিরাপদে বাসায় ফিরে যেতে পারেন সে পদক্ষেপ নেওয়া হয়েছে।
 এই আসনে মোট ভোটার ৪ লাখ ৪১ হাজার ২২৪ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২০ হাজার ৮২৩ জন এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৪০১ জন। নির্বাচনে জাতীয় পার্টি, বিএনপিসহ ছয় জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর