সোবাহান সভাপতি সম্পাদক লিমন
স্টাফ রিপোর্টার: লালমনিরহাটের আদিতমারী উপজেলায় বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি গঠন করা হয়েছে।
মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সরকারী আদিতমারী জিএস মডেল স্কুল এ্যান্ড কলেজের হলরুমে সকলের সর্বসম্মতিক্রমে আব্দুস সোবহানকে সভাপতি ও শামীম আলম লিমনকে সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে।
এছাড়া ইবনে কাজেমকে সাংগঠনিক সম্পাদক ও শফি মাহমুদ আপেলকে কোষাধ্যক্ষ ও তাহমিনা বেগমকে মহিলা বিষয়ক সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
কমিটি গঠনের পূর্বে শতাধিক সহকারী শিক্ষকদের অংশগ্রহণে সহকারী শিক্ষকরা তাদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন। এসময় শিক্ষকরা বলেন, মানুষ গড়ার কারিগর শিক্ষক,শিক্ষকদের উত্তম চরিত্রের অধিকারী হতে হবে। শিক্ষকদের নিয়ে যাতে সমাজে কেউ কোন অপ্রচার চালাতে না পারে সে বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে। বক্তারা আরো বলেন, শিক্ষার মান উন্নয়নে সকলকে কাজ করতে হবে। বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুদের প্রতি বিশেষ নজর দিতে হবে। শেষে সহকারী শিক্ষকদের ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য সকলের সম্মতিক্রমে কমিটি গঠন করা হয়।
এ কমিটি আগামী ৩ বছর দায়িত্ব পালন করবেন।
সম্মেলনে বক্তব্য রাখেন সরকারী প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম,সাধারন সম্পাদক ফজলল বারী লিখন। এসময় উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক বাদশা আলম, আসাদুজ্জামান রুপম, বদিরুজ্জামান মিঠু, মিজানুর রহমান মানিক,কালীগঞ্জ শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আবু সাঈদ,মুকুট,স্বপন প্রমুখ।
শিক্ষা বার্তা- এর অন্যান্য খবর