ব্যানারে আছে বাস্তবে নেই!
স্টাফ রিপোর্টার: জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উদযাপনের লক্ষ্যে সারাদেশব্যাপী মৎস্য বিভাগ সংবাদকর্মীদের নিয়ে ( ১৭ জুলাই) সংবাদ সম্মেলন/ মতবিনিময় সভার আয়োজন করলেও ব্যতিক্রম ঘটিয়েছেন  লালমনিরহাটের আদিতমারী উপজেলা মৎস্য কর্মকর্তা দিপংকর পাল।
তিনি ব্যানার করলেও করেননি সংবাদ সম্মেলন কিংবা মতবিনিময় সভা। একেই বলে শুভংকরের ফাঁকি।  আর এ ব্যানার অফিসে শোভা পাচ্ছে। বিষয়টি আকস্মিকভাবে সংবাদকর্মীর চোখে পড়ার সাথে সাথে ব্যানারটি মূহুর্তেই অফিস থেকে খুলে ফেলেন। কিন্তু তিনি জানেন না ওই ব্যানারের ছবি কিছুক্ষণ আগে তোলা হয়েছে।
মাছ চাষে গর্ব দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ এ স্লোগান নিয়ে গত ১৭-১৯ জুলাই সারাদেশে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ।
ব্যানার করা হলেও সংবাদ সম্মেলন কিংবা মতবিনিময় সভা করা হয়নি কেন? এমন প্রশ্নের জবাবে আদিতমারী উপজেলা মৎস্য কর্মকর্তা দিপংকর পাল বলেন,এসব করার কোন দরকার নেই। তিনি আরও বলেন,আমি এর আগের স্টেশনে চাকুরী করার সময় এসব সংবাদ সম্মেলন করিনি,এসব করবেন জেলা পর্যায়ে।
সংবাদ সম্মেলন/ মতবিনিময় করবেন না ঠিক আছে,তাহলে ব্যানার করার দরকার কি? এমন প্রশ্নের জবাবে বলেন,উপর থেকে নমুনা দেয়া হয়েছে তাই ব্যানার করা হয়েছে। তিনি দ্রুত তার অফিস কক্ষ থেকে ব্যানারটি খুলে ফেলেন।
এদিকে উপজেলা মৎস্য কর্মকর্তার স্বাক্ষরিত মৎস্য সপ্তাহের অনুষ্ঠান সূচিতে কর্মসূচির প্রথম দিন ১৭ জুলাই সকাল ১১ টার সংবাদ সম্মেলনের কথাও বলা হয়েছে। কিন্তু তিনি কোন নিয়মেই মানেনি।
অভিযোগ রয়েছে সরকারী বরাদ্দের টাকা নাম মাত্র কাজ করে কাগজে কলমে দেখিয়ে তার অফিসের অফিস সহকারীর মাধ্যমে তিনি আত্মসাৎ  করে থাকেন। যার বাস্তব চিত্র এটি!
সপ্তাহের বিশেষ প্রতিবেদন- এর অন্যান্য খবর