লেখক কর্তৃক সম্পাদককে সংগীত সঞ্চয়ন গ্রন্থ প্রদান
স্টাফ রিপোর্টার: বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের গীতিকার মোহসীনুল হক ৪ জুন ’১৯ সকালে লালমনিরহাট বার্তা কার্যালয়ে তার লেখা সংগীত সঞ্চয়ন গ্রন্থ খানি লালমনিরহাট বার্তার সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশন এর লালমনিরহাট জেলা প্রতিনিধি গেরিলা লিডার ড.এস.এম শফিকুল ইসলাম কানুকে প্রদান করছেন।
কবি ও গীতিকার মোহসীনুল হক ১৯৫৪ সালে ১০ জুন পশ্চিম বঙ্গের জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি থানার তেকাঠুলি গ্রামে এক সম্ভান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। বাবা মজিবর রহমান সরকারী চাকুরীজীবি, মা ছালেমা খাতুন একজন গৃহিনী। দেশ বিভাগের পর বাবা চাকুরি ছেড়ে তৎকালীন পূর্ব পাকিস্তানে চলে আসেন।
পূর্ব পাকিস্তানে এসে বাবা রংপুর জেলাধীন পাটগ্রাম থানার বেংকান্দা গ্রামে বসবাস শুরু করেন। গীতিকার মোহসীনুল হক লেখাপড়া শেষে ১৯৭৯ সালে সরকারী চাকুরীতে যোগদান করেন। তিনি ২০১৫ সালে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার দায়িত্ব থেকে অবসরে যান। তিনি শৈশব কাল থেকে কবিতা ও সংগীতের প্রতি অনুরাগী ছিলেন।
বর্তমানে তিনি সংগীত কবিতা ও ইসলামী গবেষণা মূলক লেখা নিয়ে সময় অতিবাহিত করছেন। তার প্রকাশিত অর্পূব দুটি বই “ইসলামী সংগীত মালা” এবং “ ইসলামী সংগীত সমাহার”প্রকাশিত হয় এবং সংগীত সঞ্চয়ন বইটি তার তৃতীয় সংকলন। তিনি দুই পুএ সন্তানের জনক। সম্প্রতি তার স্ত্রী স্কুল শিক্ষিকা রোকসানারা বেগম ইন্তেকাল করেছেন।


সপ্তাহের বিশেষ প্রতিবেদন- এর অন্যান্য খবর