ছেলের খেলা দেখতে ইংল্যান্ড যাচ্ছেন সাকিবের বাবা-মা
বার্তা মনিটর: আন্তর্জাতিক ক্যারিয়ারের ১৩টি সফল বছর পার করেছেন দেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দেশে ও বিদেশের মাটিতে হাঁকিয়েছেন সেঞ্চুরি, হাফ সেঞ্চুরি। বল হাতেও সমান তালে বিপক্ষ শক্তির ভিত ভেঙে দিয়েছেন। হয়েছেন ম্যাচ সেরা ও টুর্নামেন্ট সেরা।
কিন্তু ছেলের এমন সব পারফরম্যান্স, সাফল্য সরাসরি কখনও দেখা হয়নি সাকিবের বাবা-মায়ের। আর সাধারণের মতো টিভি স্ক্রিনেই উপভোগ করেছেন ছেলের সব সাফল্য।
দেশের ও দেশের বাইরে সাকিবের সঙ্গে স্ত্রী উম্মে আহমেদ শিশির ও মেয়ে আলাইনা হাসান অউব্রিকে অনেকবার দেখা গেলেও সাকিবের বাবা খন্দকার মসরুর রেজা কিংবা মা শিরিন আক্তারকে কখনোই দেখা যায়নি মাঠে।
বিভিন্ন ব্যস্ততার কারণেই মাঠে যাওয়া হয়নি তাদের।
জানা গেছে, এবার ছেলের খেলা সরাসরি মাঠে বসে দেখতে ইংল্যান্ডে যাচ্ছেন তারা। গ্যালারিতে উপস্থিত থেকে লাল-সবুজের দলকে সমর্থন জানাবেন। পাশাপাশি দোয়া করবেন ছেলের জন্য।
এজন্য শিগগিরই ইংল্যান্ডের উদ্দেশে তারা দেশ ছাড়ছেন বলে জানা গেছে। ১৭ জনু টনটনে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি বাংলাদেশ। সে ম্যাচে উপস্থিত থাকতে চান তারা।
এ বিষয়ে গণমাধ্যমে সাকিব আল হাসানের বাবা মসরুর রেজা বলেন, ‘আমি কখনও মাঠে বসে সাকিবের খেলা দেখিনি! এমনকি তার মা শিরিন আক্তারকেও নিয়ে যাইনি কখনও। এবার সিদ্ধান্ত নিয়েছি গ্যালারিতে বসে ছেলের খেলা দেখব। তাকে ও দেশকে সমর্থন জানাব। সব ঠিকঠাক থাকলে চলতি সপ্তাহেই ইংল্যান্ড যাচ্ছি। সাকিবের মা-ও সঙ্গে যাচ্ছেন। ’
ছেলে এতোদিন ক্রিকেট খেলছে অথচ কখনোই গ্যালারিতে বসে খেলা দেখা হয়নি কেন প্রশ্নে মসরুর রেজা হেসে বলেন বলেন, ‘কারণ একটাই, হৃৎস্পন্দন! টিভিতে সরাসরি খেলা দেখতে গেলেও আমার হৃৎস্পন্দন বেড়ে যায়। মনে হয়, কখন যেন আউট হয়ে যায় ছেলেটা। তাই সব খেলারই হাইলাইটস দেখি। খেলা যখন চলে ফোনে মানুষের কাছে খেলার খবর নিতে থাকি।’
প্রসঙ্গত বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের শুরু থেকে সাকিব আল হাসানের সঙ্গে রয়েছেন স্ত্রী শিশির ও মেয়ে আলাইনা। সেখান থেকে সাকিবের সঙ্গে স্ত্রী-কন্যাসহ কার্ডিফে উড়ে গেছেন। ওভাল, কার্ডিফ, ব্রিস্টল কিংবা টনটন সবখানেই পাশে থেকে সাকিব ও দলকে সমর্থন জুগিয়েছেন তারা। এবার তাদের সঙ্গে যোগ দিচ্ছেন সাকিবের বাবা-মা।


ক্রীড়া বার্তা- এর অন্যান্য খবর