বুড়িমারী স্থলবন্দর ৫ দিন বন্ধ থাকছে
স্টাফ রিপোর্টার, পাটগ্রাম: শারদীয় দূর্গাপূজা উপলক্ষে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর ৫ দিন বন্ধ থাকছে। তবে, স্থলবন্দর ইমিগ্রেশন খোলা থাকবে।  
বুড়িমারী স্থলবন্দরের বিপরীতে ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দর এক্সপোটার অ্যাসোসিয়েশন, সি.এ্যান্ড.এফ এ্যাজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও চ্যাংরাবান্ধা ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যৌথ সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৪ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি- রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়ে একটি চিঠি ইস্যু করে। এ সংক্রান্ত চিঠি বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষ, কাস্টমস্ ও আমদানি- রপ্তানিকারক সমিতি এবং সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন পেয়েছে বলে জানা গেছে।  
বুড়িমারী স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল এবং অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত জানান, ‘শারদীয় দূর্গাপূজায় ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দরের ব্যবসায়ী ও পরিবহণ সংগঠনের দেওয়া পত্রানুযায়ী আগামী ২৪ থেকে ২৮ অক্টোবর মোট ৫ দিন বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি- রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধ রাখার কথা জানিয়েছে।’ বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন ইনচার্জ (এসআই) আনোয়ার হোসেন বলেন, দূর্গাপূজায় যাত্রী পারপার স্বাভাবিক থাকবে।  
স্থলবন্দরের উপ-পরিচালক মাহফুজুর রহমান ভূঁইয়া জানান, সরকারি ছুটির দিন আগামী ২৬ অক্টোবর ছাড়া বুড়িমারী বন্দরের অভ্যন্তরের সকল কার্যক্রম চালু থাকবে।   
বুড়িমারী স্থলবন্দর কাস্টমস্ সহকারি কমিশনার (এসি) সোমেন কান্তি চাকমা বলেন, ‘ব্যবসা সংক্রান্ত কার্যক্রম ব্যবসায়ীরা ও পরিবহণে নিযুক্ত ব্যক্তিরা আমদানি- রপ্তানি না করলে স্বাভাবিকভাবে বন্দরের কার্যকম বন্ধ হয়ে যায়।  শারদীয় দূর্গাপূজায় কাস্টমস্ কার্যালয় ২৬ অক্টোবর সোমবার একদিন বন্ধ এবং অন্যান্যদিন যথানিয়মে খোলা থাকবে।   
এক নজরে- এর অন্যান্য খবর