লালমনিরহাটে শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিনে শিক্ষা সহায়তা প্রদান ও দোয়া মাহ্ফিল
শহিদ ইসলাম সুজন: আজ ১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে হায়নার দল। এ হত্যাকান্ডে সঙ্গে সেদিনের অবুঝ শিশু রাসেলও রেহাই পাননি।
এ দিনটি উপলক্ষ্যে লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যলয়ে কেক কাটা, দোয়া মাহফিল ও হতদরিদ্র মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা সহায়তা প্রদান করা হয়েছে। লালমনিরহাট জেলা প্রশাসন ব্যবস্থাপনায় আদিতমারী উপজেলার আনিছুর রহমান নামের দরিদ্র পরিবারে এক মেধাবী শিক্ষার্থীকে প্রায় ১৫ হাজার টাকার  একটি ফনিক্স সাইকেল, একাদশ ও দাদ্বশ শ্রেণীর পাঠ্য বই তুলে দেন জেলা প্রশাসক আবু জাফর।
এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনিবাহী সদস্য এ্যাড. সফুরা বেগম রুমী, পুলিশ সুপার আবিদা সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রসাশক (রাজস্ব) রাশেদুল হক প্রধান, অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট টি এম মমিন, কবি ও সাহ্যিতিক ফেরদৌসি বেগম বিউটি, ডেপুটি কালেক্টর টি এম রাহসিন কবির, সহকারি কমিশনার শাম্মী কায়সার, সহকারী কমিশনার মাহবুবুল আলম মাহাবুব, সহকারী কমিশনার নয়ন কুমার শাহাসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সাংবাদিক বৃন্দ ।
শিক্ষা সহায়তা পেয়ে শিক্ষার্থী আনিছুর রহমান জানায়, আমি দরিদ্র পরিবারে সন্তান। আমি আগে তামাক ফ্যাক্টরিতে কাজ করে পড়া লেখার খরচ বহন করেছি। এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণও হয়েছি। এখন লালমনিরহাট সরকারি কলেজে একাদ্বশ শ্রেণিতে অধ্যায়নরত রয়েছি। আমার বাড়ি থেকে কলেজ দুরে হওয়ায় কলেজে যাতায়াত করার জন্য আমার নিজস্ব কোন বাহন ছিল না এবং বই কিনে লেখাপড়া করার মত টাকা পয়সা না থাকায় লেখাপড়া বন্ধের উপক্রম হয়েছিল। এখন জেলা প্রশাসনের পক্ষ থেকে আমাকে একাদ্বশ ও দাদ্বশ শ্রেণীর বইসহ যাতায়াতের জন্য একটি ফনিক্স সাইকেল উপহার দেয়ায় আমি জেলা প্রশাসক স্যার ও সরকারের প্রতি সারা জীবন কৃতজ্ঞ থাকবো।


জাতীয় বার্তা- এর অন্যান্য খবর