তিস্তা নদীর মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবীতে হাতীবান্ধায় জনসমাবেশ
স্টাফ রিপোর্টার: তিস্তার মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়ন, ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ, পুনর্বাসন এবং তিস্তা তীরবর্তী কর্মহীনদের জন্য প্রস্তাবিত অর্থনৈতিক জোন ও শিল্প কারখানায় অগ্রাধিকার ভিত্তিতে কর্মসংস্থানের দাবীতে আগামী পহেলা নভেম্বর রবিবার সকাল ১১টায় তিস্তার বাম ও ডান তীরে ২৩০ কিলোমিটার মানববন্ধন সফল করার জন্য ১৭ অক্টোবর হাতীবান্ধা উপজেলার পশ্চিম বিছন দই সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক জনসমাবেশ অনুষ্ঠিত হয়।
সভাপতিত্ব করেন ডাউয়াবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজ্জাকুল ইসলাম কায়েছ। প্রধান অতিথি ছিলেন তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সভাপতি নজরুল ইসলাম হক্কানী। বক্তব্য রাখেন, সাধারন সম্পাদক শফিয়ার রহমান, স্টান্ডিং কমিটির সদস্য ও লালমনিরহাট জেলা কমিটির সভাপতি গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু, স্টান্ডিং কমিটি সদস্য ছাদেকুল ইসলাম, আব্দুল হাকিম, প্রাক্তন চেয়ারম্যান নূরুল ইসলাম বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, এ্যাড. চিত্ত রঞ্জন রায়, অধ্যক্ষ মনওয়ারুল ইসলাম, ইউপি সদস্য আখতারুজ্জামান স্বপন, আবু বকর, বজলার রহমান প্রমুখ।
বক্তাগণ পহেলা নভেম্বর মানববন্ধন সফল করার জন্য সকলের প্রতি আহবান জানান। উক্ত সমাবেশে শিল্পী শরিফা খাতুন তিস্তা নদী ভিত্তিক দুটি গান পরিবেশন করেন। সমাবেশে তিস্তা নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ব্যক্তিবর্গ, গণপ্রতিনিধি, শিক্ষক, যুবকসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীরা মানববন্ধন সফল করার জন্য প্রতিশ্রুতি ব্যক্ত করে।
জাতীয় বার্তা- এর অন্যান্য খবর